শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
বাংলাদেশে গরু পাচারের চেষ্টা, বিএসএফের গুলিতে মৃত্যু গরু এবং পাচারকারীর!

বাংলাদেশে গরু পাচারের চেষ্টা, বিএসএফের গুলিতে মৃত্যু গরু এবং পাচারকারীর!

বাংলাদেশে গরু পাচারের চেষ্টা, বিএসএফের গুলিতে মৃত্যু গরু এবং পাচারকারীর!
বাংলাদেশে গরু পাচারের চেষ্টা, বিএসএফের গুলিতে মৃত্যু গরু এবং পাচারকারীর!

মিজানুর রহমান: বৃহস্পতিবার রাত ৩টে নাগাদ সীমান্ত এলাকায় গুলি চলার শব্দ শুনতে পান গ্রামবাসীরা। সকালে জানা যায় পাচারের চেষ্টা করতে গিয়ে গুলিতে মারা গিয়েছে এক যুবক। তার পরিচয় এখনও মেলেনি।

গরু পাচার করতে গিয়ে বিএসএফের গুলিতে প্রাণ গেল এক পাচারকারীর। পাশাপাশি গরুটিরও গায়ে একটি গুলি লাগে। অকুস্থলে সেটি লুটিয়ে পড়ে। শিলিগুড়ি মহাকুমা পরিষদের অন্তর্গত ফাঁসিদেওয়া ব্লকের চটহাট অঞ্চলের মুড়িখাওয়া এলাকার ঘটনা।

সূত্রের খবর, বৃহস্পতিবার রাতে ভারত-বাংলাদেশ সীমান্তে গভীর রাতে বিএসএফের গুলিতে এক গরু পাচারকারীর মৃত্যু হয়। তবে অন্ধকারে গুলি লেগে একটি গরু মারা যায়। গুরুতর জখম হয়েছে আরও একটি গরু।

শুক্রবার সকালে এই ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শনে যান বিএসএফের উচ্চপদস্থ আধিকারিকরা৷ ঘটনাস্থলে গিয়েছে ফাঁসিদেওয়া থানার পুলিশ। উত্তেজনা প্রশমন করতে এখন গোটা গ্রামে ঘিরে রয়েছে বিএসএফ এবং পুলিশ।

স্থানীয় সূত্রে খবর, বৃহস্পতিবার রাত ৩টে নাগাদ সীমান্ত এলাকায় গুলি চলার শব্দ শুনতে পান গ্রামবাসীরা। সকালে জানা যায় পাচারের চেষ্টা করতে গিয়ে গুলিতে মারা গিয়েছে এক যুবক। তার পরিচয় এখনও মেলেনি।

তবে পুলিশের একটি সূত্রের খবর, তিনটি গরু নিয়ে ওই যুবক ভারত থেকে বাংলাদেশের উদ্দেশে রওনা দেয়। সেই সময় প্রহরারত বিএসএফ জওয়ান পর পর গুলি ছোড়ে। মৃত্যু হয় তাঁর। মৃতের কাছে একটি ওয়ানশাটার বন্দুকও উদ্ধার হয়েছে বলে খবর।

এ নিয়ে সংশ্লিষ্ট এলাকার পঞ্চায়েত সদস্য সামসুল হক বলেন, ‘‘আমাদের ওই গ্রামে ঢুকতে দিচ্ছে না। মনে হয়, মুড়িখাওয়া গ্রামের বা আশপাশের এলাকার ছেলে। তবে রাতে গোলাগুলির শব্দে আমরা ভয় পেয়ে গিয়েছিলাম।

’’উল্লেখ্য, গরু পাচার মামলা নিয়ে এই মুহূর্তে রাজ্য রাজনীতি তোলপাড়। রাজ্যের শাসকদলের একাধিক নেতা তদন্তের মুখে পড়েছেন। অভিযুক্তের তালিকায় নাম রয়েছে অনেকে প্রভাবশালীর। অন্য দিকে, বিএসএফের দিকে আঙুল তুলেছে তৃণমূল।

তাদের দাবি, বিএসএফের পাহারা এড়িয়ে কী ভাবে সীমান্ত দিয়ে গরু পাচার হয়? এ নিয়ে রাজনৈতিক তরজা অব্যাহত।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply